মেমসাহেব
- জাহিদুল অনিক - আমার সময় ১৭-০৪-২০২৪

বলেছিলে কবিতা লিখতে,
তোমার ঝোড়ো ঝোড়ো বিশাল আবদার একটা কবিতার।
কিসের কবিতা? বলোনি তো!
আমি বললাম, "সময় কই?"

তুমি জ্বিদ্দি,হার মানতে নারাজ।
আবদারে আটকে বেলা সকাল,বিকেল,সাঁজ।
আমি বললাম,"আচ্ছা লিখবো"।
আমার পাতা জুরে তোমায় টিকবো।

কি জেনো বলছিলে?
তুমি আর তোমার অপূর্ণ স্বপ্ন!
গভীর রাত্রিরে আবছা ঘুম ঘুম চোখে
নিজেকে আড়াল করে, হাতে মেহেদী সাজাচ্ছিলে।

তোমাকে দেখার হাজারো ব্যার্থ ইচ্ছে আমার,
কি লুকাচ্ছো এতো?
তোমার গহীনে কিছুই নেই জানবার?
ভেবেছো হাল ছেড়ে দিবো?

আমি সেই মলোট প্রেমী,
যার অল্প শব্দে খিদে মিটে না।
পুরো বই না শেষ অবধি ঘুম আসে না,
তুমিতো বইয়ের থেকেও কম নও।

আমি পড়ি, তোমার চোখ,
ওটাতে একটা নেশা আছে।
তুমি অভিমানী,তুমি অল্পবাসী
তোমাকে দেখলে মনে হয়.....
দিগন্ত ছোঁয় মেঘলা কালো আকাশ,
ঠান্ডা হিমেল হাওয়া শরীরে কাটা বাধে।
এক পাশে হিম ঢেউ খেলানো নদী
আর এক পাশে অঝর শ্রাবণ।
খোলা চুল তোমার,চোখে কাজল
সবুজ শাড়ির রঙ, যেনো বেঁধেছ কোমড়ে আচল।

ঝাপঝাপ সব বাতাস চুলে মুখে আছড়ে পরে
দেখি তোমাকে মুগ্ধতা ছড়িয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।