তুমি বরং
- Oyshorjo - আমার নিজের লেখা সব কবিতাগুচ্ছ ২০-০৪-২০২৪

তুমি বরং একলা থাকো একলা থাকার মাঝে
আমি না হয় উড়িয়ে দিবো ফানুস ওই নীল আকাশে
তুমি বরং দুঃখ ভুলে সুখের আশায় থাকো
আমি না হয় কিছুক্ষণের জন্য দুঃখ ভুলে যাবো
তুমি বরং আমার হাসিমাখা মুখ খানিই দেখো
আমি না হয় মেঘের আড়ালে মুখ লুকাবো
তুমি বরং আমার কাজল কালো চোখ খানিই দেখো
আমি না হয় সারাক্ষণ চোখে কাজল দিয়েই রাখবো
তুমি বরং শুধু তোমার কথা বলো
আমি না হয় সেটা খুব মন দিয়ে শুনবো
কিছু কিছু স্মৃতির কথা নাই বা বললে
আমার হাসির পেছনে শব্দহীন কান্নার চিৎকার নাই বা শুনলে...
তুমি বরং আমার চোখের ভাষাই শুধু বুঝলে
চোখের নিচে পড়ে যাওয়া কালো দাগ নাই বা দেখলে...
তুমি বরং আমার অনবরত বলে যাওয়া কথা খানিই শোনো
আমি না হয় কথার আদলে নিজেকে হারিয়ে ফেলবো
তুমি বরং সাগরের উথালপাথাল ঢেউ হইও
আমি না হয় তোমার সেই সাগরে নিজেকে খুঁজে নিব
তুমি বরং আমার হাত শুধু একবার ধরে দেখো
আমি না হয় তোমার হাতটা শক্ত করে ধরে রাখবো
নিস্তব্ধতাই থরথর করে কেঁপে উঠা ঠোঁট নাই বা দেখলে...
কষ্টে জড়ানো কাঁপা কাঁপা কন্ঠ নাই বা শুনলে...
বৃদ্ধ বয়স অব্দি আমাকে আগলে নাই বা রাখলে...
আজীবন থেকে যাওয়ার প্রতিজ্ঞা নাই বা করলে..
আমার ভেতরেকার রক্তাক্ত ক্ষতবিক্ষত হয়ে যাওয়া সেই আমি টাকে নাই বা দেখলে
তবু বলবো তুমি বরং আবার ফিরে এসো আমার কাছে
আমি না হয় থাকবো তোমার খুব কাছে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।