অপেক্ষা
- তাহফিম আল মেহেদী ২৩-০৪-২০২৪

বিকেল আসার অপেক্ষায়
দুপুরও ক্রমশ প্রখরতা কমিয়ে দিচ্ছে
অতঃপর বিকেল এলো;
বিকেলের কাছে সন্ধ্যে নামার তাড়া
দিনের সমস্ত আলো নিভিয়ে দিয়ে
অতঃপর সন্ধ্যা নামলো।

রাত এসে ঘন আঁধারের চাদর দিয়ে
ঢেকে দিলো চারিপাশ;
জোনাকিরা আলোর প্রদীপ নিয়ে
বেড়িয়ে এলো সঙ্গী খুঁজতে;
খানিকপর চাঁদের ক্লান্তিহীন মায়াবী মুখ
রাতের আকাশে বসলো তারার মেলা।

একে একে সময়ের পালা চুকিয়ে
জোনাকি, চাঁদ, তারা সবাই চলে গেলো;
কিছুক্ষণের ব্যবধানে হবে ভোরের দেখা,
অথচ, আমার অপেক্ষার অবসান হলো না
আমি রইলাম একা...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।