একটা ভাঙ্গা মানুষ
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৯-০৩-২০২৪

একটা ভাঙ্গা মানুষ
রচনাকালঃ ২০-০৮-২০

আমার একটা ভাঙ্গা মানুষ দরকার
যাকে ভীষণ ভালোবেসে নির্মমভাবে ছেড়ে দিয়েছিলো কেউ
হ্যাঁ, এমন একটা মানুষ যে তার অতীতে ফিরে ফিরে
চোখের কালির পাড় ঘেঁষে বহায় পদ্মার ঢেউ।।

আমি সেই পাড় ভাঙ্গা স্রোতে ভেসে যেতে চাই
হাঁটতে চাই তার মন ভাঙ্গা শানিত কাচের উপর
সেই মানুষটার বিচ্ছুরিত দাবদাহের স্মৃতিপটে
আষাঢ়ি বর্ষায় জড়িয়ে থাকতে চাই দিনভর।।

শুধু একবার সে সাহস জুগিয়ে বলুক
"আবার দু পা চলতে চাই বিরান পথে, আমার ভয় লাগে।"
আমি তার অস্তিত্বের ছায়া সঙ্গী হব নিরন্তর
লুণ্ঠিত স্বপ্নের ফুল ফুটাবো হৃদ-পুষ্পবাগে।।

আমার একটা ভাঙ্গা মানুষ দরকার
যে কিনা আচমকাই, নিরব রাত্রে আৎকে উঠে বলে ভালোবাসি
সেই ভয়ার্ত মুহূর্তে বুকে জড়িয়ে ধরে বলতে চাই, আমি আছি
মরে গেলে মরে যাবো থেকে তার পাশাপাশি।।

একটা ভাঙ্গা মানুষ দরকার।।

#JD
সত্ত্বাধিকার সংরক্ষিত
jdspeach.simdif.com

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।