রং তামাশা
- মিলটন হাঁসদা ২৮-০৩-২০২৪

" এক বিন্দু বীর্য তুমি
হয়েছ জীবন সিন্ধু
মাটির পরনে মানব তুমি
মরনে হবে ভূমি"
হায় মানব!
কত রংতামাশা!

"ধনী বাবুর ভক্ত তুমি
অহংকারে জড়
গরিবেরে শোষন করে
টাকার পাহাড় গড়ো"
হায় মানব!
কত রংতামাশা!

জীবের সেরা সৃষ্টি তুমি
ভুলে যাওয়ার কথা তো নয়
সকালের পত্রিকায় জ্বলে কেন ?
শোষণ, ধর্ষণ নতুবা হত্যা ঝলমল !
হায় মানব!
কত রংতামাশা!

" এক বিন্দু বীর্য তুমি
হয়েছ জীবন সিন্ধু
মাটির পরনে মানব তুমি
মরনে হবে ভূমি"
হায় মানব!
কত রংতামাশা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।