কান্না আসে ফিরে
- মিটু সর্দার ১৯-০৪-২০২৪

যে সমাজ সর্বদাই পরিহিত কালো সানগ্লাস
সে কি কখনো দর্শন করতে পারে সূর্যের আলো
দেখতে পায় সবকিছু অমাবস্যার মতো কালো
ঘোর আঁধারে চলছে পথ আবার কেউ টানছে এ পথের রথ।

সানগ্লাসের গ্লাসে নজরে আসে না সত্য মিথ্যার ভেদাভেদ
অসত্যের কাছে সত্যের নাশ, সত্য আজ জ্যান্ত লাশ
বুকের পাঁজর ছিঁড়ে কান্না আসে ফিরে
সমাজের কর্ণে পাথর ঢালাই, এ কান্না শুনতে নাহি পায়।

আমি উন্মুক্ত বিহঙ্গ, উড়ে বেড়ায় সমস্ত পৃথিবী
আকাশের নক্ষত্রের মতো আমার কোন সমাজ নেই
নিজেকে বন্দী রাখতে পারিনা ছোট্ট একটি গন্ডীর ভেতর
আমি ডানা মেলে উড়তে, ঘুরতে চাই শঙ্খচিলের মতো।

সমাজ আজ অন্ধ, বয়রা, উশৃংখল
আছে কারও হিম্মত পড়াবে শৃঙ্খলার শিকল
সভ্যরা ইজ্জত হারানোর শঙ্কায় ঘরবন্দী
অসভ্যরা আজ নাড়ছে সমাজের কলকাঠি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।