নিগুঢ়তম ভ্রম
- জাবেদ এ ইমন ২৯-০৩-২০২৪

নদীও শুকিয়ে যায়, দিনে দিনে হারিয়ে যায় সবুজ
কালের গর্তে কাল হারায়, তবুও মনটা থাকে অবুজ।

জোছনা নামে মোহন সাপের মতো পিচ্ছিল মায়ায়,
বৃক্ষের মতো ভালোবাসা ছড়ায় আষাঢ়ের ধারায়।

মন আজো বনে আছে ইতিহাসের পৌরাণিক প্রাণ,
সব কিছু হারিয়ে ফেলেও শিরায় মেখে রাখে ঘ্রাণ।

তুমি আজ রূপকথা হলেও আমার শিনায় বর্তমান,
নদী শুকায়, হারায় সবুজ, তবুও ভাঙ্গে না অভিমান।

অভিমান যদি আঁকড়ে ধরো প্রিয়, দূরত্ব বাড়ে ক্রম,
ভালোবাসা শুধুই সত্য, বাকি সব নিগুঢ়তম ভ্রম।

বুড়িগঙ্গা
২৮-১২-২০২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।