আমার হৃৎপিণ্ডের স্পন্দন
- মিটু সর্দার ২৫-০৪-২০২৪

আমি অনেক ভালোবাসি তোমাকে
তোমার মাঝে খুঁজে পেয়েছি আমার হৃৎপিণ্ডের স্পন্দন
আমার সুখের সাম্রাজ্য তুমি
তুমি হীন বিষাদময় আমার লতাইয়া ভূমি
তোমার মুখের এই হাসিটা আজীবন ধরে রাখতে
আমি ক্লান্তিহীন ভাবে খেটে যাবো, খেটে যাবো, খেটে যাবো।
আমার সুখের পায়রা তুমি, ভোরে ঘুম ভাঙ্গানো দাঁড় কাক
তোমার দিকে ধেয়ে আসা ঝড়
ভাংতে দেবোনা তোমার বুকের পাঁজর।
আমি তোমাকে কবি আর কবিতার মতো ভালোবাসি
ঝরে পড়ুক তোমার সুখ শব্দের মতো রাশিরাশি
গরীব পিতার রাজকন্যা তুমি
আমার চিত্ত তোমার বিচরণ ভূমি।
তোমার চোখে এলে জল সৃষ্টি হয় ফোয়ারা
ভাসি আমি অথৈজলে মিলে না'ক কিনারা
তুমি আমার ভোরের পাখি
তোমার কলতানে খোলে মোর আঁখি।
তোমার স্পর্শে ফোটে গাঁদা
স্বপ্ন দ্যাখে তোমার বাপ-দাদা
মানুষের মতো মানুষ হবে, হিমালয়ের মতো শির
তোমার হাসিমাখা দুচোখে খুঁজে পাই সুখের নীড়।
মিথ্যের বুকে পা রেখে সত্যের আলোয় গড়বে জীবন
সত্যের আলোর আলোয় আলোকিত হবে ভুবন
মেহনতী মানুষের জয়গানে আনন্দে উল্লসিত হবে পবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।