কবিতার যন্ত্রণা
- আপন দেবনাথ ১৮-০৪-২০২৪

আধুনিক যন্ত্রণায় মন্ত্রে কাজ হয় না
ক্যামেরা ভাসিয়েছি তুলে আনতে দৃশ্য
দিশা তবু জাগেনা, অক্লান্ত কোডিং এ
রেডিও দুপুরে জীবনের মতো এন্টিনা
গ্রামের দিকে ঘুরালে শিশুর মতো আনন্দ
উজানে ঘুরালে ঝিরঝির আধুনিক যন্ত্রণা
অথচ বিদীর্ণ পথে যান্ত্রিক পাতার ফাঁকে
পাখিটি মরছে প্রচীন ঐ পাথরের শিকারে
নয়তো আদরের মতো বন্দুকের গুলিতে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।