বিবর্তনের খেয়ায়
- শাহানাজ সুলতানা (শাহানাজ) ২৯-০৩-২০২৪

শাহানাজ সুলতানা
জবুথবু শরীর বসুক নড়েচড়ে
পাকুড়ের ঘন ছায়া, সরিষার ক্ষেত হয়ে
উঠে আসুক কবিতারা-
শ্যাম-শ্যামল গ্রাম ঘুরে
মেট্রোপলিটান শহরের খোলা জানালায়।
শরৎ, হেমন্তের ক্যানভাস ছুঁয়ে
শীত গ্রীষ্ম বর্ষার ক্যাম্পাসে ভেসে আসুক।
দক্ষিণা হাওয়ায় উড়ুক কুন্তল
বসন্তে বন্দী হোক প্রেমী যুগল
ওদের ভীড়ে ডানা মেলুক কবিতারা।
তৃষিত মন চেয়ে আছে চতুরদিক
কারণ ঝরা পাতা, কিংবা কচি পত্রপল্লব
বর্ষার গান কিংবা ধবল কাশফুল,
এরা সবাই সবার পরিপূরক।
হাসি আর কান্না, সুখ ও দুঃখ মিলেমিশে
কর্ষিত জমিনে হোক চাষ কবিতার।

৫ জানুয়ারি ২০২২
স্থানঃ গোপালগঞ্জ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।