ফিরে এসো তুমি
- মামুনুল হক - সোনালি অতীত ১৮-০৪-২০২৪

আমার প্রাণহীন গৃহে ফিরে এসো!
আলতো করে একটু ছুয়ে দাও!
আরেকবার বলো সোনা-মানিক আমার!
বাপ আমার! কলিজা আমার!

কতকাল ধরে তোমার ছোয়া পাই না!
এখনো ফিরে আসার সময় হয়নি?
ফিরে এসো গোলাপের পাপড়ির ন্যায়
কোকড়ানো চুলগুলো সাথে নিয়ে!
রেশমি চুলে উত্তাল ঢেউ খেলবো!
দু'চারটে চুল ছিড়ে ফেলবো!
তখন তোমার কন্ঠে প্রস্ফুটিত হবে,
সবগুলো চুল ছিড়ে ফেললি?
শুনবো না কিংবা বলবো না কোনো কথা
শুধু নিশ্চুপ ঢেউ খেলতেই থাকবো আমি!
তোমার কম্বল দেহে গুজিয়ে থাকবো!
বিড়ালছানা ঠিক যেভাবে থাকে!
শীতের তীব্রতায় একটু উষ্ণ হবো!
ঘ্রাণে ধ্যানে মগ্ন থাকবো আমি,
তোমার পৃথিবী সেরা পারফিউমে!

তাই প্রতিটা ক্ষণে; প্রতিটা নিশ্বাসে বলি,
ফিরে এসো, মা! ফিরে এসো!
প্রাণ হয়ে ফিরে এসো -
এ প্রাণহীন ব্যাকুল হৃদয়ে!
চিরস্থায়ী হয়ে ফিরে এসো;
দুরন্তপনার বেশে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।