বিশ্বাসবোধ
- ওমায়ের আহমেদ শাওন - জীবন-যাপন ১৮-০৪-২০২৪

কষ্টে বুক জ্বলে যায়- আগুন তো দেখিনা !
ভীষণ শুন্যতা অনুভূত হয়- বিস্তীর্ণ মরু তো চাখে পড়েনা
কষ্ট পাই; নিছক কল্পনাই।
যত আঘাতের পর মনে করি নাহয় কিছুই তো নেই
চাওয়ার আকাঙ্খা না থাকলে
যন্ত্রণার তীব্রতা ক্ষীণ।
কি পেলাম- কি হারালাম এসবের ভাবনা অপ্রয়োজনীয়।
ভালোবাসা কিংবা ঘৃণা
কোন কিছুর-ই স্থান নেই,
যেখানে আত্মার বৈজ্ঞানিক প্রমাণ নেই
যেখানে অনুভব-অনুভূতির প্রশ্ন অমূলক।
স্বপ্ন ভাঙার কম্পনে বিচূর্ণ হয় আশাগুলো
তখন অদেখাই বিশ্বাসকে অস্তিত্বের মানদন্ডে রাখি-।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।