যদি আরও একবার
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২৫-০৪-২০২৪

যদি আরও একবার কষ্ট দিতে চাও
স্বাগত তোমায়
আমার পাথর হৃদয়ে ফুটুক
আবার অশ্রুধারা।
আমি প্রতিবাদহীন
বাধ্য বালকের মত
নির্বাক চেয়ে থাকবো
করবো না কোন অভিযোগ,
তুমি ক্লান্ত হয়ে যাবে
ক্লান্তি আময় ছোঁবে নাকো।


যদি আরও একবার কষ্ট দিতে চাও
স্বাগত তোমায়
কালো মেঘের মত কষ্ট
বিশাল আকাশের নীল কষ্ট
পত্র-পল্লব হীন বৃক্ষের কষ্ট
সিন্ধুর মত লোনা কষ্ট,
এক বুক অভিমানের ধূসর কষ্ট
যে কষ্টই দাও না তুমি
আমি সবই সয়ে নিব,
ভালোবেসে কষ্ট পেলে,
সে কষ্ট, কষ্ট নাকো।

১২/০৯/২০২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।