সময়ের যত লেনদেন
- শান্ত চৌধুরী ২৯-০৩-২০২৪

মেঘদল জমে থাকা আকাশ
শুভ্র কুয়াশা ভেজা শিশির।
সবুজ ঘাসের এক চিলতে
অভিমানি বুক চাঁদের নিয়ন আলো খোঁজে।


জোনাকীরা ছুটে চলে অজানা
গন্তব্যে রঙ, রঙিনের ঘোর কেটে
উৎসবে ডুবে শহর।
সাইবেরিয়া থেকে আগত
একদল পরিযায়ী উড়ে যায়
মুখোরিত শব্দের উল্লাসে।


সময়ের যত লেনদেন, যত
হিসেব-নিকেশ
দ্রুত বদলে যায় সুর্যাস্তের মতো
অন্ধকারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।