কাপুরুষ
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ১৯-০৪-২০২৪

কে কোথায় থাকে ভালো
অনিচ্ছাতেই দেখা জ্যোৎস্নার আলো
বাহারি তার রূপসজ্জা কালো মেঘের ঘনঘটায়,
মুহূর্ত কালের ব্যক্তি পরিচয়
শত ইচ্ছে মাঝে যেটা হবার নয়
তব বোকার মত দাঁড়িয়ে থাকা; প্রান্তিক রাস্তায়।


ভালোবেসেই যে ভালোবাসা
পুঁজি ভরে পুষা মিছে আশা
উপরন্তু বিদীর্ণতা যেন মিশে আছে রাতের বাতাসে,
নিরাকারী কোনো স্বত্তার প্রভাবে
শেষ বেলাতে কে এসে কাকে পাবে
হয়তো হারিয়ে যাবে কেউ নিগূঢ় হতাসে।


কি হবে আর থেকে চুপচাপ
না হলে তিরোধিত মনস্তাপ
নিজের মাঝে বন্দী থেকেই থাকতে চাও কাপুরুষ,
ঘটে যাওয়ার যা ঘটে গেছে
বর্তমানে ভুলে যাও অতীতের পিছে
আঙ্গুল শাসানী সমেত জানতে চাও এ কার দোষ!!


ঠেলা দুষ্কর একা উচল-অচল
শৃঙ্গ নুইয়ে এসে কিনা পায়ের তল
কারো জন্যই নিয়ম পাল্টায় না এ মায়ার জগৎ,
ভালোবাসাও হয়ে যাবে অতি তুচ্ছ
টুঁটি চেপে মরে যাবে স্বপ্ন গুচ্ছ
যদিনা নিজেকে জাহির করো আমি আমারই সম্পদ।


সময়কালঃ ২৭-০৮-২০১৯
লেখকঃ রনি পারভেজ (#JD)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।