সৎ মা
- মোঃ বুলবুল হোসেন ২৪-০৪-২০২৪

সৎ মা
মোঃ বুলবুল হোসেন
তারিখঃ ১২-০১-২০২২ ইং

সৎ মা নয় শকুন পাখি
যেমন নাচায় তেমন থাকি
পাই যদি তার মন,
সকাল বিকাল নালিশ শুনি
চোখের জ্বলেতে দিন গুনি
চলছে নির্যাতন ।

রহিমের মা শুনে এসব
সৎ মায়ে করছে কলরব
এখন সে কর্তা,
কাজের মাঝে সকাল দুপুর
সৎ মার পায়ে বাজে নুপুর
নয়তো সে ভর্তা।

নিত্য নতুন পড়ে কাপড়
কথায় কথায় মারে ফাপড়
বসে কিছু ক্ষণ,
রহিমের মা আমায় বলে
বাড়ি থেকে জানা চলে
সয়না নির্যাতন।

বাড়ি থেকে কি করে যাই
বাড়ির মায়া ছাড়ে না ভাই
কি যে করি কন,
ছিলে তুমি সাত রাজার ধন
ছিলো তোমার মায়ার বাঁধন
এখন নির্যাতন।

সৎ মায়ের সেই লাঠি হাতে
বাঘের ছানা কি লাভ তাতে
বিষে ভরা মন,
দিনের শেষে ঘরে ফিরে
মরার মতো থাকি পরে
আছে কি তার প্রাণ।

ভাবছি এবার যাবো চলে
কি লাভ বলো পাড়া বলে
সয়না জ্বলাতন।
সৎ মা রাজ্যে সৎ মা রাজা
সারা রাজ্যে আমি প্রজা
চলছে নির্যাতন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।