তেল মারা মূর্খের সাজ
- মোঃ বুলবুল হোসেন ১৬-০৪-২০২৪

তেল মারা মূর্খের সাজ
মোঃ বুলবুল হোসেন
তারিখঃ ১০-০১-২০২২ ইং

দিনের বেলায় নীতি কথা
রাতের বেলায় দাও বাঁশ,
বলবো ভালো কাকে বলো
ভয় মাঝে এখন বাস।

বিবেকের মা গেছে মারা
এখন শুধু হতাশ,
স্বার্থ ছাড়া চায়না কিছু
ওরা সমাজের ত্রাস।

আমার জিনিস আমায় দিয়ে
পাড়াতে চলে ঢোল,
পরের ধনে খবর দারি
কর্তার থালাতে ঝোল।

সত্য কথায় গলায় ফাসিঁ
মিথ্যার দলে ভারি,
জ্ঞানী লোকের মুখে তালা
মূর্খের খবর দারি।

নীতি কথা মানে কি আজ
তেল মারা মূর্খের সাজ,
ভালো মনদের ধার ধারেনা
ভোগ করা তাদের কাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।