বারণ
- মোঃ বুলবুল হোসেন - অক্ষরের অহমিকা ১৯-০৪-২০২৪

বারণ
মোঃ বুলবুল হোসেন
তারিখ:-০৮-০১-২০২২ ইং

এতো ভালো হয় কি মানুষ
নিজের ক্ষতি করে,
নিজের তৈরি গর্তে একদিন
নিজে যায় পরে।

হিংসার আগুনে তার মনটা
পুড়ে হয়েছে ছাঁই,
নীতি নিয়ে চলা কঠিন
কলি যুগেতে তাই।

পরের ভালো চায় না যারা
ভালোর গুন কি জানে,
ভালো কাজে শান্তি মিলে
কেনো হিংসা প্রাণে।

শান্ত মন অশান্ত করে
হিংসা করা খারাপ,
ভুলি হিংসা সকল মানব
পবিত্র যেমন গোলাপ।

হিংসা যদি ধ্বংসের কারণ
কেনো করি ধারণ,
মেনে চলো ওরে মানব
জ্ঞানী ব্যক্তির বারণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।