আমি বৃষ্টির জল থেকে শিখে নিয়েছি
- মিটু সর্দার ২৮-০৩-২০২৪

আমি ভবঘুরে বাউন্ডেলে কেউ অতিরিক্ত ভালোবাসা পাবার আশে আমার হৃদয়ের উপর কর্তৃত্ব করতে গিয়ে অতিরঞ্জিত কিচ্ছু করতে যেওনা সুফল বয়ে আনবে না হিতে বিপরীত হবে। আমি আমার মতোই কেউ আমাকে পরিবর্তন করতে যেওনা হয়তো আমি ভেঙে যাবো নয়তো তোমাদের হাত মচকে যাবে আমাকে আমার মতোই থাকতে, চলতে, ঘুরতে দাও। আমি তাই করি আমার এ মন যা চায় মনের গতি রুদ্ধ করতে দেয়াল হয়ে দাঁড়িও না বাঁধার দেয়াল ভেঙে সম্মুখে এগিয়ে যাবো আর ভাঙ্গতে না পারলে নতুন পথ সৃষ্টি করে নিবো। পথ সৃষ্টি করা আমি বৃষ্টির জল থেকে শিখে নিয়েছি সূর্য থেকে শিখে নিয়েছি বাঁধার দেয়াল ভেঙে এগিয়ে যাওয়া তাই পথ রুদ্ধ করে দাড়াবার দুঃসাহস দেখাতে যেওনা। আমি চেঙ্গিস খানের মতো নিষ্ঠুর আমার বুকে ভালোবাসা নেই, হৃদয় নেই চোখের পলকে সব সম্পর্কের জাল ছিন্ন করে ভিন্ন পথে এগিয়ে যেতে কুণ্ঠাবোধ করি না। আমি দারিদ্রতা আর মৃত্যুর ভয় করি না ছোটবেলা থেকেই এই দু'টোর সাথে লড়তে লড়তে অভ্যস্ত হয়ে গিয়েছি তাই আমাকে পুলিশ, জেল এবং ফাঁসির ভয় দেখিয়ে কোন ফায়দা নেই। আমি ভবঘুরে, বেদুঈনদের মতো আমি ঘুরি অগ্নিগিরির লাভার মতো জ্বলি, দাউদাউ করে জ্বলি আমাকে স্পর্শ করতে, চোখ রাঙিয়ে শাসাতে এসোনা তেজদীপ্ত আগুনে পুড়ে যাবে হাত, ঝলসে যাবে চোখ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।