ডাকবো না
- ফাহিম হোসেন - মৌনচন্ডালী ২৫-০৪-২০২৪

তোমায় আর ডাকবো না-
বলবো না কভু পিছন ফিরে তাকাতে
থাকো তুমি তোমার নিজেরই মতো করে
ঠিক যেমনটা তুমি আগের মতোই ছিলে।

তোমায় আর ডাকবো না -
বলবো নার আর ভালোবাসো আমাকে,
নতুন সাঝে সাঝিয়ে নাও তোমায়
যেমনটা থাকে প্রতিটি লেখকের লেখার উপমায়।

তোমায় আর ডাকবো না -
উপস্তিত হবো না কোনো আবদার নিয়ে,
দু'ঠোটে ফুটিয়ে তুলো সেই মায়াবী হাসি
যে হাসিতে ছিলোনা কোন রহস্যের ছিটেফোঁটা।

তোমায় আর ডাকবো না -
ঘুরে বেড়াবো না তোমার রাজ্যে,
হৃদয়ের বদ্ধ জানালাখানি খুলে দাও,
প্রানভরে নাও সজীব বাতাস
বিলিয়ে দাও নিজেকে নতুন এক প্রশান্তিতে
যেখানটিতে কেবলমাত্র শান্তিরাই বাস করে।

তোমায় আর ডাকবো না -
বলবো না তোমাকে ভালোবাসি
জীবনের অন্তিম কালেও শুনে যেতে চাই,
ঠিক তখনও আজন্ম কালের জন্য ফুটে আছে
তোমার ঠোঁটের সেই মায়াবী হাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।