আমি যদি মারা যাই
- মির্জা মবিন - আরেকটি আন্দোলন ২৫-০৪-২০২৪

আমি যদি মারা যাই
আমার বাবাকে বলে দিইও
আমি যদি মারা যাই
আমার মাকে বলে দিইও
আমি তাদের স্বপ্ন পূরণ করতে পারিনি।
হয়তো কোন
অসহায় এর প্রাণ বাঁচাতে গিয়ে
মারা যাব আমি
নয়তো বা কোন মজলুম জনতার
চিৎকারের ডাকে সারা দিয়ে
অধিকার ফিরিয়ে দিতে
মারা যাব আমি।
জস্মরণে রেখো আমাকে
স্মরণে রেখো তুমি মা।


রাজার ছেলেই কেন রাজা হবে
তার থেকে ভালো জানে
এমন গুণ কি নেই আমার মাঝে?
মনে হয় আজি মারা যাবো
কোন আন্দোলন করে।
প্রাণে কয় মারা যাব
সার্থ বাদী নীতি হীন নেতাকে
ক্ষমতা থেকে হিঁচড়ে নামিয়ে।


আমি যদি মারা যাই
কবর দিইও মায়ের পাশে
আমি যদি মারা যাই
দোয়া চাই দোয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।