সহস্র মানুষের হৃদয়ে
- মিটু সর্দার ২০-০৪-২০২৪

চারদিকে ছিলো সোনালী ধান ক্ষেত
ফুলের মউমউ গন্ধ, সারা উঠোন জুড়ে ছিলো আনন্দ।
গাছে গাছে ছিলো আম কাঁঠাল জাম
কৃষ্ণচূড়ার ডাল ছিলো রক্তে লাল।
সবার মুখ জুড়ে ছিলো হাসি
বাবা দৌড়ে এসে বলল তোকে খুব ভালোবাসি।
কান্না ছিলো আপনার মুখে,
সাত রাজার ধন কোলে ল’য়ে মা গেলো ব্যাথা বেদনা ভুলে।
এমন এক বসন্তে এসেছিলেন ভবে
কতো বসন্ত চলে গেলো নীরবে।
চুল দাড়িতে ধরেছে পাকা
গুছিয়ে নিতে হবে জীবনের খাতা।
নির্মল বাতাসে ঝরে ধুসর পাতা
অসমাপ্ত থেকে যাবে জীবনের খাতা।
শুভ জন্মদিনে শুভ হওক পথ চলা
জরাজীর্ণতা কেটে হেঁসে উঠুক নতুন সূর্যে ধরা।
আপনার বক্ষ হওক বিচরণ ভূমি
আসহায় মানুষের আশার খনি।
বেঁচে থাকুন হাজার বছর সহস্র মানুষের হৃদয়ে
আমি সমাজদ্রোহী আর্শীবাদ চেয়ে নিলাম আপনার পায়ে লুটিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।