কার মতো হলাম
- মিটু সর্দার ২৫-০৪-২০২৪

শুক্কুরে শুক্কুরে আস্টো দিন
এর ভিতরেই হারিয়ে গেলো চোখের নিন্দ্।
আমি তো ব'লে ছিলাম থোড়া বাতচিত করবো
আস্টো দিনের ভেতরেই এমন কর্মকাণ্ড।
কোন এক পড়ন্ত বিকেলে ফুরসত যখন হবে
একটু বাতচিত হলে সবার অহেতুক ভাবনার ভাঁটা পড়বে।
বজ্রপাতের মতো মম মুখের বুলি, চিতার ন্যায় গর্জন তুলি
অভিমান অভিযোগ বয়ে আনে কেবল দুখ।
কেডি কুত্তা ধাওয়া খেতে খেতে সাহসী হয়
থেঁইত করলেও আর লেজ গুটিয়ে পালায় না।
আমার উপর বল প্রয়োগ করলে ধনাত্মক না হয়ে ঋণাত্মকই হবে
বল কোন প্রভাব ফেলতে পারে না আমার উপর।
আমি হোঁচট খেতে খেতে কেডি কুত্তার মতো সাহসী হয়ে গিয়েছি
কোন থেঁইত আমার হৃদয় বিচলিত করতে পারে না।
পৃথিবীর অধিশ্বর জো বাইডেন কিংবা পুতিনকে দিয়েও কেউ যদি বল প্রয়োগ করে
তাহলেও ফলাফল ঋণাত্মকই হবে।
আমি ভাবিনা কার মতো হলাম
কার মতো হলে পথচলা সহজ হবে, গগনচুম্বী স্বপ্ন পূরণ হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।