ক্ষমা করো ইয়া এলাহি
- মিটু সর্দার ২৪-০৪-২০২৪

চোখ বন্ধ করে যখন ভাবি আমি মৃত
দ্যাখি আমি ছাড়া সব উজ্জীবিত।
সবকিছু তাদের কাছে এখন দামী
প্রিয়তমা স্ত্রীর হৃদয়ে আর নেই আমি।
স্বামী হারা শোক নেই তার মনে
একলা একা কি যেন ভাবে ক্ষণেক্ষণে।
জিন্দা থাকলে নেইনি মেয়ে খোঁজ
মৃত্যুর পর কতটুকু নিবে হ'য়েছে মোর বুঝ।
অবুঝ ছিলাম বুঝি-নি কিচ্ছু
চোখ বন্ধ করার পর বুঝতে পেরেছি অনেক কিছু।
যে যায় সে আর আসে না'ক ফিরে
ব্যস্ত পৃথিবীতে কেউ রাখে না হৃদ মাজারে ঘিরে।
ক্ষমা করো মোরে ইয়া রব অন্ধ ছিলাম মোহে
গোনাহের কথা মনে হলে অন্তর কাঁদে তাপে।
ছিঁড়ে যদি পাল মাঝি ছাড়েনি কভু হাল
তোমার উপর আস্থা রেখে খোঁজে পায় ধার।
তোমাকে ডেকে কেউ কভু হয়নি নৈরাশ
তুমিই মহান স্রস্টা তাতে নেই কোন দ্বৈতা।
বামুন চিনতে লাগে পৈতা, স্রস্টা চিনতে সৃষ্টি
তাঁর মাঝেতে খুঁজি আমি স্রস্টা চিনার সাধ।
তুমি ছাড়া কোন ইলাহ্ নেই ক্ষমা করো ইয়া এলাহি
যৌবনে ছিলাম পথভ্রষ্ট দ্বীনের পথে গোমরাহি।
চোখ বন্ধ করে যখন ভাবি আমি মৃত
দ্যাখি আমি ছাড়া সব উজ্জীবিত।
অপাদ মস্তক করিলাম পদস্খলন তব কুদরতি পা
হস্ত বুলিয়ে ক্ষুরধার করো মম আত্মা।
তোমার সান্নিধ্য লাভে বক্রপথ হবে হ্রস্বতম
শয়তানের কুচক্র নস্যাৎ, অলভ্য সহজলভ্য।
গোলকধাঁধায় ছিলাম পড়ে, কাম-কামিতার মোহে
এমন ভ্রষ্টা ছিলাম আমি খোঁজিনু কভু স্রস্টা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।