করো বেনামাজিকে মসজিদ মুখো
- মিটু সর্দার ২৪-০৪-২০২৪

খোদার ঘর বিভক্ত করেছে যাঁরা
রোজ হাশরে হবে কি পাগলপারা তারা?
তোমায় ডেকে হৃদয় করতে পারি না তুষ্ট
ঘাড় ধাক্কা মেরে নীচে ফেলে খামচে নিতে আসে গোশত।
মসজিদুল হারামে নেই ভেদাভেদ
গাঁয়ের মসজিদ গুলোতে আকীদাগত ভেদ।
ইমাম আবু হানিফা যাবে জান্নাতে ল’য়ে অনুসারী
বাকি তিন ইমাম দগ্ধ হবে জাহান্নামে।
দলিল যদি দ্যাখাতে পারো খোলে কিতাব
ঘাড় ধাক্কা আরো লইবো খুলে লজ্জার নেকাব।
করতে আসো নামাজ বন্ধ, আসলেই তোমরা মন্দ
জড়িয়ে যাও ভাইয়ে ভাইয়ে দ্বন্দ্ব।
বুকে হাত বেঁধে জোরে আমীন বলা করেছেন কি হারাম
কেন বাড়িয়ে দিচ্ছো হৃদয়ে হৃদয়ে ব্যারাম?
ঘুষ সুদ করেছেন হারাম, হারাম করেছেন ব্যভিচার
একদিনও শুনিনি বন্ধের ডাক দিয়ে দ্বন্দ্বে জড়াতে
জোরে আমীন বলা নামাজিকে মসজিদে আসো চড়াতে
নেই তব মাঝে খোদা ভীরু, তাকওয়া জিরো।
মসজিদ হলো খোদার ঘর, আমির ফকির সম কাতার
কেন সেজদা দিতে নিষেধ করো খোদার কুদরতি চরণ?
খোদা তো করেনি বারণ, সেজদা দিও না মোর চরণ
মোরা কেন বিরুদ্ধাচারণ করি সেজদা দিতে খোদার চরণ।
চোখ ঘুরিয়ে দ্যাখো আশপাশ, হারামে ভরপুর চারপাশ
রুখতে হয় এদের রুখ, করো বেনামাজিকে মসজিদ মুখো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।