কৃষ্ণচূড়া
- মোঃ আবুল ফরহাদ ভূঁইয়া ২০-০৪-২০২৪

ঢালের মুখে লাল রঙে ফুল
পাখনা মেলে বসে,
টুকটুকে লাল রঙের মাতাল
চোখ জুড়িয়ে আসে।

প্রিয়'র প্রিয় খোপার মাঝে
থাকে লেগে বেশ!
শুকালে ফুল ডায়েরি মাঝে
রাখে প্রিয় অবশেষ।

ঝুমকো হয়ে থাকে ঝুলে
লম্বা গাছের ঢালে,
ফুল পেড়ে নেয় রশিক প্রেমিক
হাসি ফোটায় গালে।

ঘরের কোনে মনের মতো
সেজে থাকে ফুল,
ইচ্ছে হলেই হাত বাড়িয়ে
ভাঙে মনের ভুল।

ফুলের দিকে তাকিয়ে থেকে
সময় করে পার,
প্রেমিক যদি পেড়ে আনে
সে ফুল আরেকবার?

এ ফুল নিয়ে শেষ হবেনা
লিখলে কাব্য-ছড়া,
লালের রাজা স্নিগ্ধ সে ফুল
নামটি "কৃষ্ণচূড়া"!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।