দুঃখ মোর নিত্য সঙ্গী
- মিটু সর্দার ২৯-০৩-২০২৪

দুঃখ মোর নিত্য সঙ্গী অতৃপ্ত নই মন
দুঃখ ঘুচাইতে স্রস্টার করি আরাধন।
মুখ তুলে যদি তাকায় মোর পানে
সব দুঃখ ঘুচে যাবে মাহে রমজানে।
আনন্দ উল্লাসে কাটাবো ঈদ
ধরবো মুখে নতুন গীত।
বুকের চাতালে করবে না আর করাঘাত
অলিন্দের মুক্তি মিলবে নির্ঘাত।
সুখের বেলাভূমিতে বিলাইবো সুখ
হৃদয়ে বাঁধবে না বাসা নব কোন অসুখ।
রব এর সান্নিধ্যে যদি পাই একবার
সর্ব সুখ বিলিয়ে দিবো ইথরে বর'কে এক নজর দ্যাখবার।
একবার দ্যাখো তাকিয়ে, দুঃখ আসে ঝাঁকিয়ে
লও তুমি বক্ষে, নয়ন জুড়াইতে দ্যাখবো চক্ষে।
দুঃখ মোর নিত্য সঙ্গী এ যেন নানান রঙে নানান ঢঙ্গি
আয়ত্ত্ব করে নিয়েছে নানান অঙ্গভঙ্গি।
ছাড়তে চায়না মোর পিছু, মস্তিষ্ক হ'য়ে আসে নীচু
চলতে পারছিনা পথ, অবস হ'য়ে আসে চলার রথ।
'লাইলাতুল কদর’ এ ধুয়ে মুছে যাবে শোক
আমার বাগিচায় হাসবে আবার নতুন সুখ।
মিলেমিশে থাকবো মোরা, বিলিয়ে দেবো সুখ
অপরের দুঃখে হবো দুখী স্বার্থসিদ্ধি ছাড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।