এই হলো মোর ভাই
- মিটু সর্দার ২৪-০৪-২০২৪

ঈদ এসেছে ঈদ এসেছে ঈদ যে এসেছে ভাই
চলো নিজেদের জন্য দুটো কাপড় কিনতে যায়।
ভাবছো কি ভাই এমন করে মুখ যে ফ্যাকাশে
জামা কিনলে টাকা যাবে তাই বুঝি ভাবছো নৈরাশে।
টাকার কথা ভাবছি না ভাই, ভাবছি তাদের কথা
কতো শত মানুষ ঈদগাহে যাবে ভাই ছেঁড়া কাপড় গায়।
কতো মিসকিন খেতে পাবেনা এক চামচ সেমাই
নতুন কাপড় মুড়িয়ে আমি ক্যামন করে ঘুমাই?
পুঁজিবাদীদের বাড়ছে পুঁজি আহামরি রুজি
হাজারো মানুষের ভাগ্যে জুটবে না'ক এক পেয়ালা সুজি।
ভাই তুমি দ্যাখেছো একবার ভেবে?
স্রস্টা কি রকম খেল খেলে।
ধন দিয়েছেন যারে মন দেননি তারে
আবার মন দিয়েছেন যারে ধন দেননি তারে
ধন-মনের খেলা খেলবে আর কতোকাল
ধন-মনের যাঁতা অসহায় নাজেহাল।
ভাই ঈদের চাঁদ দিচ্ছে উঁকি, চলো নিই একটা ঝুঁকি
নতুন কাপড়ের টাকায় বাটি ঈদ, মিলেমিশে গাই সুখের গীত।
এই হলো মোর ভাই, মানবতা হৃদয়ে নিয়েছে ঠাঁই
চলো ঈদের সেমাই কিনে ভাগবাটোয়ারা করে খাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।