চিরকুট
- মোঃ কামরুজ্জামান - প্রায়শ্চিত্তের দহন ২০-০৪-২০২৪

চিরকুট —

তুমি যত্ন করে পাঠিয়েছো ক্ষুদ্র চিরকুট,
লিখেছো—:
মিস করছি এক জোড়া ছোট চোখ !
বুঝে গেছি তোমার চোখে
ভাসছে আমার মুখ ॥

তুমি পাঠিয়েছো ক্ষুদ্র চিরকুট
লিখেছো—:
সন্ধ্যা হল,পাখি ফিরছে নীড়ে!
বুঝে গেছি খুঁজছো আমায়
অনেক লোকের ভীরে ॥

তুমি যত্ন করে পাঠিয়েছো ক্ষুদ্র চিরকুট,
লিখেছো—:
মেঘলা আকাশ,দমকা হাওয়া
বৃষ্টি যাবে বয়ে—
বুঝে গেছি মন খারাপের কথা!
অনেক ব্যথা বুকের ভিতর
নীরবে যাও সয়ে ॥
১৫ই এপ্রিল ২০২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।