হৃদয় পোড়া ক্ষত
- মোঃ কামরুজ্জামান - প্রায়শ্চিত্তের দহন ১৯-০৪-২০২৪

যদি না থাকিত প্রতিবিম্ব,তবে আমারে আমি;
না দেখা থেকে যেত।
আয়নায় যদি অন্তর দেখা যেত!
তবে দেখিতে পারতে বুকের ভেতর;
দেখিতে আমার হৃদয় পোড়া ক্ষত!

কি যন্ত্রণা চিহ্ন লেখা থাকে
কি নিদারুণ কষ্ট পুষে আমৃত্য,
বৃক্ষ যেমন কইতে না পারে
শুধু সয়ে যায় নীরবে বেদনাহত —-!

যদি না থাকিত ভাষা,তবে সব কথা
না বলা থেকে যেত।
চোখের ভাষায় মনের খাতায়
অদৃশ্য দেয়ালিকা আঁকা হতো !

যদি একদিন ভুল করে হলেও,চোখ ফিরাতে,
আমার হতশ্রী মনের দেয়ালিকা জুড়ে
তবেই দেখিতে অন্তর্লীনে,
চুন ভাঙা দাগ,পুরনো আঘাত!
ভাঁজ পরেছে অগনিত আস্তরে ॥

অত:পর তোমার হৃদয় গলে তরল হতো ,
বরফ গলা নদীর মত!
অন্তর দিয়ে সাড়াতে আমার,হৃদয় পোড়া ক্ষত ॥

১৭/০৬/২১ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।