একদিন বেলা ফুরাবে
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৪-২০২৪

একদিন বেলা ফুরাবে,
পাহাড়ের প্রাণোচ্ছল সরব ঝর্ণাধারা
দীর্ঘ ক্লান্তি নিয়ে নীরবে মিলিবে সাগরে,
আপন স্বত্ত্বা অতল সমুদ্রে হবে বিলীন,
পাড়ি দেয়া আঁকাবাঁকা বর্ণিল সেই পথ
হবে সমাপ্ত, থেমে যাবে জীবন নদীর রথ

একদিন বেলা ফুরাবে,
আশা-নিরাশায় যবে আর প্রভেদ রবেনা
অহংকারেরা আপনাতে পদদলিত হবে
সব হিসাব শেষে ক্লান্তি আসবে শূন্যতার ভারে
শুধু ভালোবাসার খাতায় জমবে ঋণ,
দুঃখ-সুখেররা সময়ের কাছে হবে লীন।

একদিন বেলা ফুরাবে,
জীবনের যত রঙ সব ধুয়েমুছে যাবে,
সীমাহীন পথও সীমায় পৌছবে
এই সৃষ্টি রাজ্যে রবে যবে আর কোন আরজি
আধারের সাথে হবে পরাজিত আলোর সন্ধি,
হৃদয় কোণে শুধু ভালোবাসাখানি রেখো বন্দী।

০৫/০৫/২০২২
সোহাগপুর, আশুগঞ্জ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।