প্রতিটি দিনই আমার জন্য মাদার্স-ডে
- মিটু সর্দার ১৭-০৪-২০২৪

মা দ্যাখো পুরো পৃথিবী জুড়ে তোমার আয়োজন
আজকে নাকি এই প্রান্ত থেকে ও-ই প্রান্তে মাদার্স-ডে।
ফেইসবুকে দ্যাখছি আজকে তোমার জন্য দরদ উথলে উঠেছে
ইনিয়ে-বিনিয়ে ভালোবাসার গল্প লিখে।
মা আজকে তোমার সেই ছেলেটিও বাদ যায়নি
যে খুব যত্ন করে তোমাকে বৃদ্ধাশ্রমে রেখে এসেছিল।
তোমাকে জঞ্জাল মনে করে যে ছেলেটি ঘর থেকে তাড়িয়ে দিয়ে ছিলো
ক্ষুধার্ত পেটে পথে পথে ভিক্ষা করেছিলে
অনাহারে, অর্ধাহারে, বিনাচিকিৎসায় পরপারে পাড়ি দিয়েছিলে
সে-ই ছেলেটিও আজ বলছে তুমি না-কি তার স্বর্গ।
মা তোমার জন্য তাদের এই নাটকীয় ভালোবাসা দ্যাখে আমি খুব অবাক হই
এখন তুমি তাদের গর্ব, গগনচুম্বী অহংকার।
মা তুমি নেই, ছোট্ট রেখেই পরপারে গিয়েছো
থাকলেও তাই বলতাম, প্রতিটি দিনই আমার জন্য মাদার্স-ডে।

০৮/০৫/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।