সেল ফোনে একদিন ( কথোপকথন) -১
- শাহানাজ সুলতানা (শাহানাজ) ২৯-০৩-২০২৪

দ্বাদশী চাঁদটা বাইরে অদ্ভুত জোছনা ছড়িয়েছে
এই মায়াবী রাতে মন ভীষণ ভাবে প্রেম করতে চাইছে।
- তো দেরি কেন? মন যখন চাইছে তখন প্রেমটা করেই ফেলেন।
- হেয়ালি না, ভাবছি সত্যিই একটা প্রেম করবো, কিছু না হোক অন্তত ফাজলামি করা তো যাবে।
- আমি কি বলেছি আপনি হেয়ালি করছেন। করে ফেলেন, রিফ্রেশের প্রয়োজন আছে।
-বললে কি করা যায়,আমাকে যে কেউ পছন্দ করে না।
- ফাজলামো তাই না? এমন হ্যান্ডসামকে কেউ পছন্দ করে না বললেই হল?
- আমায় না, কেউ কোনোদিন প্রপোজ করেনি
- আহারে দুঃখ, কেউ করেনি তাতে কি আপনি করেন।
- কিন্তু আমার যে ভীষণ লজ্জা করে।
- এই যে মিস্টার লজ্জা নারীর ভূষণ পুরুষের নয়। তাছাড়া প্রপোজ সাধারণত ছেলেরাই করে থাকে,মেয়ে রা নয়।
-আপনার কি কোনো ভালোলাগার মানুষ আছে?
- নারে
-বুঝলাম না
-কোনো ভালো লাগার মানুষ আমার নেই।
-কারো দুষ্টমি সহ্য করার ইচ্ছে আছে কি?
-মানে!
-মানে.... ইয়ে মানে... বলছিলাম
কারো দুষ্টমি সহ্য করার ইচ্ছে আছে কি না?
- সে ভাবে ভাবিনি কখনো...
- বুঝতে পেরেছি।
- কী?
- সারাজীবন আমাকে এরকমই থাকতে হবে। আর অন্যের প্রেম দেখে আফসোস করতে হবে
-তাই?
-হুম তাই তাই এবং তাই
-আচ্ছা জোছনা বৃষ্টিতে কখনো পা ডুবিয়ে হেঁটেছেন?
-কি করে হাঁটবো, যার হাত ধরে হাঁটতে চাই সে তো আমার থেকেও লাজুক।
-নারীরা একটু বেশিই লাজুক হয় বৈকি
-আর কতক্ষণ এই আপনি আপনিতে সীমাবদ্ধ থাকতে হবে?
-উম্মম জানিনা
-কে জানে?
-তাও জানিনা
-জোছনায় পা ডুবিয়ে স্নান করতে চাও, প্রেমের অভিসারে হারাতে চাও অথচ....
-অথচ ?
-না কিছু না।
-এই যে লজ্জাবতী লতা, আমি কিন্তু স্মোকিং পছন্দ করিনা।
- কিন্তু আমার ঠোঁট তো পুড়তে চাইছে,
কেউ যদি তার ঠোঁটের আগুনে পোড়াতো তবে সিগারেটের আগুনে সুন্দর ঠোঁট দুটোকে কি আর পোড়াতে হতো?
-যাহ নির্লজ্জ কোথাকার।
- আরে আমি নাকি লজ্জাবতী লতা, তো এখন লাল হলো কে শুনি?
-এ ভাবে বলতে হয়... আমার বুঝি লজ্জা করে না।
-এই যে মায়াবতী, এই যে লজ্জাবতী
লোক লজ্জা ভয় এই তিন প্রেমে থাকে নয়। হাত রাখো এ হাতে চলো হারিয়ে যাই দিগন্ত থেকে দিগন্তে।
-নাইট ডিউটি বুঝি?
-কথা ঘুরাতে চাইছো?
-না মানে...
-আমি কিন্তু অতটা খারপ মানুষ না, হাতটা ছুঁয়ে দেখতেই পারো,........
কি হলো চুপ কেন?
-আচ্ছা পরে কথা বলি
- বেশ তবে বিদায় নেওয়ার আগে এটা তো বলো কাল আবার কথা হবে তো?
- আপনি চাইলে হবে, গুড বা....
-এখনো আপনি?
-না মানে বলছিলাম
-কী
- মানে বলছিলাম
-হুম বলো
- বলছিলাম তুমি চাইলে........
৯ মে ২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।