পৃথিবীর সবচেয়ে সুখী মানব
- মিটু সর্দার ১৬-০৪-২০২৪

আমি পৃথিবীর সবচেয়ে সুখী মানব
বুকের অলিন্দে বাস করা কষ্ট গুলো
শব্দ হয়ে কলমের কালিতে প্রতিদিন ঝরে পড়ে
কাগজ কিংবা ডায়েরির পাতায়।
কেউ কবিতা স্বীকৃতি দেক কিংবা না দেক
কেউ কবি বলুক কিংবা না বলুক
কবিতা হোক কিংবা না হোক
হৃদয়ের ব্যাথা গুলো খাঁচা মুক্ত করতে পারলাম
এটাই কি'বা কম কিসে।
আমি খ্যাতি চাইনা,খ্যাতির তরে আমি লিখিনা
যখন বুকের ভিতরে কষ্টেরা মুক্তির ঝাঁঝালো মিছিল বের করে পাঁজরে শব্দের ইটপাটকেল ছুঁড়ে
হজম করতে না পেরে রক্তাক্ত পাঁজর নিয়ে আঁকিবুঁকি লিখে কষ্ট গুলোকে খাঁচা মুক্ত করি।
প্রিয়া হারা কষ্ট, নিপীড়িত নির্যাতিত মানুষের কষ্ট
শ্রমজীবী মানুষের কষ্ট, নষ্ট মানুষের কষ্ট এক সাথে জড়ো হ'য়ে
অলিন্দের রাজপথে আন্দোলনে নামে
আমিও বসে থাকার মানুষ না
এক এক করে সবকটা'কে মুক্তি দিতে থাকি কলমের খুঁচায়।
আমার মতো হয়তো তারা-ও সুখী
যারা নিজের খেয়ে পরের জন্য কলম ধরে
রক্তমাখা শব্দে আঁকিবুঁকি লিখে ডায়েরি ভরে।
কে কবি ব'লে ডাকলো আর কে ডাকলোনা
কে খ্যাতি দিলো আর কে দিলো না
তা নিয়ে ভাবিনা, জ্বালা নিবারণ হলেই হলো
মুক্তি মিললেই হলো, অধিকার ফিরে পেলেই হলো।

০৬/০৫/২০০ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।