আর গাইবো না
- মিটু সর্দার ২৪-০৪-২০২৪

শেকল বেড়ি ভাঙার গান আর গাইবো না
লোহিত চেহারায় বিবর্ণতার ছাপ আর পড়বে না।
মোর কণ্ঠে এই গান শুনে দীর্ঘশ্বাস টেনে
সাইক্লোনের মতো নিঃশ্বাস আর ছাড়তে হবেনা।

আমি তো আর বসন্তের কোকিল নই
শুনতে না চায়লে, ভালো না লাগলে নিজের মতো গেয়ে যাবো।
বিরহী কণ্ঠে কাছি ছেঁড়ার গান আর গাইবো না
ভাঙা ঘর আর ছাইবো না স্বপ্নের খড়কুটোতে।

বাঁশের বাঁশিতে আর তুলবো না বিরহের সুর
গাইবো না আর মন খারাপের গান।
ঝুপড়ির কোনের তারপুরার সঙ্গে সন্ধি হ'য়েছে
আর যদি কখনো শেকল বেড়ি ভাঙার সুর তুলে তাহলে পুড়িয়ে দেবো ।

ধনুক থেকে ছুঁড়া তীরের মতো মুখ থেকে আর লাগামহীন কথা বেড়িয়ে আসবে না
ক্ষত-বিক্ষত করবেনা তব নির্মল স্বচ্ছ হৃদয়।
আর গাইবো না শেকল বেড়ি ভাঙার গান
সুউচ্চ চির উন্নত থাকুক তোমার মান।

১৬/০৫/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।