তুমি
- Anas Khan ২৫-০৪-২০২৪

আমার গল্পে কোন বর্ণ নেই তুমি ছাড়া।


আমি অল্পে খুশি পূর্ণ হয়ে তুমি দ্বারা।


আমার আকাশের একমাত্র চাঁদ তুমি ছিলে।


আমি এঁটে ছিলাম কাঠ হয়ে তোমার দরজার খিলে।



তুমি ছিলে আমার গন্তব্য তোমার বিন্দুবিসর্গ নিয়ে।

তুমি চাও কিনে নিতে সব বারো আনা দিয়ে।


তোমার সবটা নিয়ে চেয়েছিলাম হতে পূর্ণ।


তুমি দিলে নয় ভাগ নিজেকে করে চূর্ণ।


আমি ভিক্ষা নেই না, নেই না কোন অনুদান।


ভালোবাসি বলেই আমৃত্যু বাজি রাখলাম প্রাণ।



তুমি ছিলে অবলম্বন অসীমে চলার পথে।

জুতা খুলতে হয় বলে তুমি চড়লে না রথে।


তুমি ছিলে একমাত্র স্বপ্ন, তুমি ছিলে স্বপ্ন মূলে।


বেঁধে রাখা ইচ্ছে সব এবার দিলাম খুলে।



তুমি ছিলে একমাত্র চাওয়া সব করে ত্যাগ।

তুমিও হও পাওয়া অনেকের ভিতর এক।


তবে আমিও কি পরিয়েছি মুখোশ সরল দিলে?


নাহ, মাঝে মাঝে এমন হয় ভূতের কিলে।


আমি ভালোবেসেই যাই বসে পথের পাশে।


তুমি ভালো না বাসলে নাই, আমার কি যায় আসে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।