জানি আর কখনোই ডাকবে না
- মিটু সর্দার ২৪-০৪-২০২৪

সবকিছুই আজ অগোছালো, নিয়মবহির্ভূত
দূরত্বটা যেন কয়েকশো মাইল সুদীর্ঘ।

মুঠোফোনে আলাপকালে তুমি ব'লে ছিলে আমায়
তুমি না ডাকলে যেনো এই দীর্ঘ পথ পাড়ি না দেই।

স্বাচ্ছন্দ্যে মেনে নিলাম, ছেড়ে দিলাম আশা
তুমি ডাকলেই কাছে যাবো,গা ঠেকিয়ে বসবো পাশে।

এ জগতে কে রাখে কার খোঁজ,
আমার মতো কতো শত প্রেমিক হ'য়েছে নিখোঁজ।

কালের বিবর্তনে হারিয়ে গিয়েছে পাহাড়ের স্তূপে
বিলীন হ'য়ে গিয়েছে ধূমকেতুর মতো ঝোপে।

খোপে খাপ খায়নি, ধোপে পুড়েছে অন্তর
অপেক্ষার কশাঘাত সইতে সইতে একদিন দেহ হ'য়ে আসবে মন্থর।

তুমি দ্যাখো, একদিন আমি সত্যি সত্যি যন্তর হ'য়ে যাবো
বৃষ্টির মতো চোখের জল ঝরালে-ও মোমের মতো গলবে না হৃদয়।

তুমি যদি আর কখনো না ডাকো ভালোবাসার পিঞ্জরে, ছায়ামূর্তি যদি আঘাত করে খঞ্জরে
মরুর এই ধুলোবালিতে থেকে যাবো।

তাঁর অলিন্দে মাথা রেখে যদি শান্তি পাও, পাও একদন্ড সুখ
জানি আর কখনোই ডাকবে না, কক্ষনো নো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।