জনজীবন অতিষ্ঠ
- মিটু সর্দার ২৮-০৩-২০২৪

মানুষ এখনো হৃদয়ে পুষে রাখছো
অহংকার অহমিকা দম্ভ মিথ্যে আস্ফালন।
এখনো বড় বড় কথার খই ফুটে মুখে
পূণ্য ভূমি সিলেট অথৈজলে যাচ্ছে ডুবে।

বাঁধনহারা স্রোতে ভাসছে শিশু,কিশোর, বৃদ্ধ
গরু ছাগল মহিষ মিলছে না কোন হদিস।
ঘরের চালে অথৈজল, জলে ভাসছে মল
খাবার জুটছে না, মিলছে না বিশুদ্ধ জল।

খোদার নাফরমানী করে মুষ্টিমেয় মানুষ
খেসারত দেয় সকল সৃষ্টি, তবুও খোলেনি অন্তর্দৃষ্টি।
আকাশ হতে বর্ষে ভারী বৃষ্টি, কাঁদে খোদার সৃষ্টি
অতিবৃষ্টিতে ফসল নষ্ট,জনজীবন অতিষ্ঠ, বন্যার সৃষ্ট।

২১/০৫/২০২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।