মানুষ আর শয়তানের মাঝে কোন তফাত নেই
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

প্রতিটি সৃষ্টি স্রস্টার সৃষ্ট পথে চলে
কেবল জ্বিন আর ইনসান চলতে চায় স্বকীয়তায়।
বাঘ কখনো বাঘকে মেরে উল্লোসিত হয়নি
মানুষ মানুষকে মেরে আনন্দ চিত্তে তৃপ্ত হয়।

কতিপয় নেশা মানুষকে উন্মাদ করে তোলে
মাদকের চেয়েও ভয়ঙ্কর, হতে পারে না মহাদেব, শিব,শঙ্কর।
রক্তে পিপাসা মিটিয়ে বহু মানুষ নিজেকে দাবি করেছে - ভগবান, ঈশ্বর, স্রস্টা
তারা ছিলো সত্যিকারের পথভ্রষ্টা, নষ্টা,পল্কা।

রাজনীতি টাকা কামানোর এক অভিনব মেশিন
ফকিন্নি থেকে কোটি পতি, রাতারাতি বাড়ি-গাড়ি
রঙ্গতামাশার তরে সুশ্রী সুদর্শণা অপরুপা নারী
এ যেন হাতে তুড়ি মারতেই মলা মাছের মতো আসে।

আধুনিক দুনিয়া, আধুনিক জগৎ,আধুনিক পৃথিবী
মানুষের হৃদয় গুলো আজ আধুনিক অত্যাধুনিক।
এই আধুনিক জগতে মানুষ আর শয়তানের মাঝে কোন তফাত নেই
শয়তান তার দৈনন্দিন কর্ম গুলো এখন মানুষকে দিয়ে করিয়ে-নে।

শয়তানের রূপটা বেশি প্রকাশ পায় -
আধুনিক অত্যাধুনিক রাজনৈতিক নেতাদের মাঝে
ক্ষমতার চেয়ার টিকিয়ে রাখতে কিংবা অধিষ্ঠিত হতে -
তারা তাদের প্রকৃত রূপের মোড়ক উন্মোচন করেন।


২৯/০৫/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।