আর কখনো কবিতা লিখবো না
- মিটু সর্দার ২৩-০৪-২০২৪

একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেলে -
খুন, ধর্ষণ, গুম, লুটপাট হীন রাষ্ট্র পেলে
কথা দিচ্ছি আর কখনো কলম ধরবো না
আর কখনো কবিতা লিখবো না।

জনগণ তার ভোটাধিকার ফিরে পেলে -
রাষ্ট্র তার গণতান্ত্রিক অধিকার ফিরে পেলে
কথা দিচ্ছি আর কখনো কলম ধরবো না
আর কখনো কবিতা লিখবো না।

নিপীড়ন নির্যাতন,মজলুমের চোখের জল বন্ধ হলে -
দ্রব্য-মূল্যের দাম নাগালে ফিরে এলে
কথা দিচ্ছি আর কখনো কলম ধরবো না
আর কখনো কবিতা লিখবো না।

ক্ষমতার গদির পালাবদল হলে -
রক্তের স্রোতে সাঁতার কাটা বন্ধ হলে -
কথা দিচ্ছি আর কখনো কলম ধরবো না
আর কখনো কবিতা লিখবো না।

এ দেশের আঠারো কোটি মানুষ নির্ভয়ে পথ চলতে পারলে
মায়ের চোখে সন্তান হারানোর শোকে অশ্রু আর না ঝরলে -
কথা দিচ্ছি আর কখনো কলম ধরবো না
আর কখনো কবিতা লিখবো না।

একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেলে -
একটি স্বাধীন পতাকা পেলে, কলম দেবো ফেলে
কথা দিচ্ছি আর কখনো কলম ধরবো না
আর কখনো কবিতা লিখবো না।

০৩/০৬/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।