আজব কথা
- মোঃ বুলবুল হোসেন ২৬-০৪-২০২৪

আজব কথা
মোঃ বুলবুল হোসেন
তারিখঃ ০৬-০৬-২০২২ ইং

গ্রামের কিছু আজব কথা
মোরগ ডাকলে ভোর,
বড় বাড়ি কুকুর পালন
ধরে ফেলে চোর।

বড় দাদা ডেকে বলে
জমি যাবে ভেসে,
এই গরমে ব্যাঙ এ ডাকলে
বৃষ্টি নেমে আসে।

পেঁচা ডাকলে বলে দাদু
সেতো অশুভ হয়,
শকুন ডাকলে জানে পাড়া
মনে লাগে ভয়।

কাক ডাকলে জানে সকলে
বিপদ আসার কারণ ,
গুরু জনে বলে তখন
বাহির যাওয়া বারণ।

কোকিল হয়ে কলি আসে
ফুলের তোড়া নিয়ে,
রোদে বৃষ্টি খেলা করলে
শিয়াল মামার বিয়ে।

কথার মাঝে মিল থাকিলে
টিকটিকি ডাকে।
বউ কে আদর করে স্বামী
থাকলে ঘাম নাকে।

যাত্রা নাকি অশুভ হয়
দেখলে নিঃসন্তানের মুখ,
ডান হাতে চুলকালে শুনি
থাকে না আর দুখ।

খাবার সময় ঠেকে পড়লে
তোমায় স্মরন করে,
একবার ভাত খেলে শুনেছি
বউ অকালে মরে।

.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।