প্রতিবাদে ঝড়
- তৈয়ব হুসেন ২০-০৪-২০২৪

কুয়াশা ভরা রাস্তায় টায়ার জ্বালিয়ে
ক্লান্তির অবসাদ নিচ্ছে কয়েকটা শামুকের দল।

এম্বুলেন্স হর্ন বাজিয়ে দিগ্বিদিক দেখছে
তৃষ্ণার্ত ঠোঁটের কোণে ঘ্রাণ নিয়ে
সাদা চাদরে লেপ্টানো কয়েকজনের ক্ষুদার মোচা নিয়ে।

মোমবাতির আলোয় প্রতিবাদী সভার আয়োজন
অথচ সেই সভায় ক্ষুদার মোচার ভিড়।

ফেসবুক টুইটারে ঝড়।

নরম গিরিখাতে শক্ত আলেকজান্ডারের ছাপ।

কবির কলম খসে পড়ে হাত থেকে
বোবা বিছানায় শুয়ে কলমের জবান বন্দী ।
দিপন্তরের ভয়ে।

মন্ত্রী সমবেদনা জানান !
সেই ক্ষুদার মোচার সঙ্গে চা চামচে চুমুক দিয়ে!
বিস্টুকের ভাঙা অংশের শুটিং সেরে।

লোকালয়ে করুণার চিত্রে নায়িকা হাঁটু জলে স্নান সেরে
কাপড় বদলায় নানান রঙে।

আর আমার মায়ের মুখে প্রতিবাদের গালিগালাজ
মন্ত্রীদের পদত্যাগপত্রের ঘোষণা দিয়ে চলে।
আমার নিরবতা দেখে কলম ক্রে নেয়,
ভেঙে ফেলে কলম, ছুঁড়ে ফেলে মাটিতে।

আমি আগুন দিয়ে লেখতে শুরু করি
নীরবের কথা,নীরবতার ভাষা,
আমার মায়ের প্রতিবাদের ঝড়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।