সাজাতেন সমর
- মিটু সর্দার ১৯-০৪-২০২৪

ওমর যদি থাকতেন বেঁচে
শুনতেন এমন কথা
তরবারি তার খাপ মুক্ত করে
দ্বিখণ্ডিত করতেন মাথা।

আমরা যাঁরা আছি বেঁচে
খাই যে মোরা কোরআন বেচে
মজলিসে বসে ছাড়ি কথার গুলি
রুখতে পারিনা কুলাঙ্গারের ছুঁড়া ছুরি।

ঈমানী চেতনা জাগবে কোথা হতে
অন্তর যে হ'য়েছে মোদের অপকর্মে কেল্লাফতে
রাস্তা দিয়ে হেঁটে গেলে রূপসী নারী
এগিয়ে গিয়ে জানতে চায় কোথায় তার বাড়ি।

ফ্যালফ্যাল দৃষ্টিতে থাকি তাকিয়ে
পলক পড়ে না চোখে যদি যায় হারিয়ে
কোথা হতে জাগবে ঈমানী শক্তি
মস্তিষ্ক করে সর্বদা শয়তানের ভক্তি।

ওমর যদি থাকতেন বেঁচে সাজাতেন সমর
নগ্ন তরবারির আঘাতে ভেঙে দিতেন কোমর
গর্জে উঠতেন রাসুলের অপমানে
তরবারি ধরতেন কুলাঙ্গার নিধনে।

০৯/০৬/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।