জৈষ্ঠ্য মাসের ফল
- মোঃ বুলবুল হোসেন ১৯-০৪-২০২৪

জ্যৈষ্ঠ মাসের ফল
মোঃ বুলবুল হোসেন
তারিখঃ ১৪-০৬-২০২২ ইং

জ্যৈষ্ঠ মাসের মিষ্টি ফল
দেখবো এবার খেয়ে,
প্রখর রৌদ্রে কাঁঠাল খেয়ে
গাম পরেছে বেয়ে।

রৌদে পুড়ে ঘামে ভিজে
কতো বছর যে পার,
কতো লোকের তিতে কথা
জীবন পুড়ে ছারখার।

গরম হাওয়া শরীর জ্বলে
পুড়ে গিয়েছে ত্বক,
পিছের লোকে বলবে কিছু
শুনবে কিছু বকবক।

রসে ভরা আম কাঁঠালে
আনারস আর লিচু,
কেমিক্যালে ভরে গেছে
লাভ কি থেকে নিচু।

দেখে শুনে খেতে হবে
বাজারের পাকা ফল,
গাছ লাগান পরিবেশ বাঁচান
পাখিদের কোলাহল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।