বানের জল
- মোঃ বুলবুল হোসেন ২৫-০৪-২০২৪

বানের জল
মোঃ বুলবুল হোসেন
তারিখঃ ২০-০৬-২০২২ ইং

বিলের ধারে বসত বাড়ি
শুকনো বিলের চর
বন্যা কি আর ধনী-গরীব
দেখে ভাঙ্গে ঘর।

ধনী-গরিব সবাই সমান
কষ্টের সীমা নাই,
কোথায় যাবো আমরা এখন
কেউ কি দিবে ঠাঁই।


গোয়াল ভরা গরু ছিলো
পুকুর ভরা মাছ,
গোলা ভরা ধানে ছিলো
ফলে ভরা গাছ,

মানব সেবার তরে আমরা
করি ভালো কাজ,
সেবার নামে ফটো সেশন
নাইকি তোমার লাজ।

বানের জলে ডুবলো এবার
আমার প্রিয় দেশ,
রক্ষা করো প্রভু মোদের
নয়তো হবো শেষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।