নীলাঞ্জনা
- মিটু সর্দার ২০-০৪-২০২৪

নীলাঞ্জনা
আমি তোমাকে ব'লে ছিলাম
নিত্য প্রয়োজনীয় দ্রব্য পিঁপড়ের মতো সঞ্চয় করতে
শুনলে না আমার কথা, পাত্তাই দিলে না।
রাঘবেরা দেশ দেউলিয়া বানিয়ে লাপাত্তা হ'য়ে যাবে
আর তুমি বালবাচ্চা নিয়ে উপবাসে মরবে।
তুমি দ্যাখবে নীলাঞ্জনা --
সবকিছুর দাম হুহু করে তোমার নাগালের বাহির চলে যাবে, যাবে কি এইতো গেলো ব'লে
গাছে লতাপাতাও থাকবেনা -
যা খেয়ে বেঁচে থাকার স্বপ্ন দ্যাখবে -
চোখের পলকে নিরুদ্দেশ হ'য়ে যাবে ওঁরা
পৃথিবীর যেকোনো দেশ জামাই আদরে গ্রহণ করে নেবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।