প্রস্তুতি নেই তোমার শহরে ✑ মিটু সর্দার
- মিটু সর্দার ২৮-০৩-২০২৪

তিতাস পাড়ের মানুষ ভুলে গিয়েছে তোমাকে
কোন আয়োজন নেই তিতাস পাড়ে ---
কেউ গাঁথেনি মালা -- সাজায়নি ঢালা
সবার চেহারা বিবর্ণ, ধুসর, কালা।
অডিটোরিয়ামে ঝুলছে তালা, সবার হাতে বালা
জন্মস্থানে জন্মদিনের নেই আয়োজন ---
তুমি হয়তো হতে পারনি জন্মস্থানের প্রিয়জন
তোমার সৃষ্টিতে সমৃদ্ধ সর্বজন।
সোনালী কাবিন করে সৃষ্টি,কেড়েছিলে সকলের দৃষ্টি
তিতাসের বুকে ঝরিয়েছিলে সুখের মুশলধারা বৃষ্টি।
সলিমের বউ আর যায়না তিতাসের জলে ---
সবাই গিয়েছে তোমায় ভুলে।
বাংলার মানুষ কখনো স্রস্টাকে ভালোবাসেনি
তার সৃষ্টিকে ভালোবেসে --- হৃদয়ে রাখে।
আমরা হতভাগা জাতি ---
যোগ্যতার মাপকাঠি অর্থে মাপি
নিকৃষ্ট কথার মালা গাঁথি, ভাগাভাগি করি
তোমার সৃষ্টিতে তোমাকে নাহি খুঁজি।
তোমার জন্য আজ সাজানো হয়নি মুক্তমঞ্ছ ---
নাকের ডগার অবকাশ, পাবলিক লাইব্রেরি ---
মনে হচ্ছে তারা তোমাকে চিনেনি --
প্রস্তুতি নেই তোমার শহরে, জন্মস্থানের অলিতে-গলিতে।

১১/০৭/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।