চোদির পুত মোদি
- মিটু সর্দার ১৬-০৪-২০২৪

মোদি-রে চোদির পুত কইয়া গালি দিতে ইচ্ছে করে
ইচ্ছে করে চোখে আঙুল তুলে জিজ্ঞেস করতে
হিন্দু মুসলিম লাগিয়ে দাঙ্গা
কি পেয়েছিস তুই রক্তে রাঙিয়ে গঙ্গা?

কোন রাজ্যটি আছে ভালো?
অঙ্গ রাজ্যটিও তোর হিংস্রতায় আঁধার কালো।
কালো পানিতে মিঠেনি তৃষ্ণা --
রক্ত চেয়েছিলে, উজ্জ্বল লাল বর্ণের রক্ত।

তোর বুকের পাঁজর চিঁড়ে ভোজন করবো কলিজা
মস্তিষ্ক দিয়ে বানাবো ঘুড়ির নাটালি
আমারও রক্ত চাই, মোদির লোহিত রক্ত --
মরুর বুকে আমি আজ খুবই তৃষ্ণার্ত।

আমার ভিতরের ঘুমন্ত জানোয়ার একবার যদি উঠে জেগে
আর.এস.এস - ইসকন কোন বাপ বাঁচাবে তোকে?
ফেলে দিয়েছি যে তরবারি হাতে যদি নেই একবার
মোদির যোগানদাতার রক্তে ভারতবর্ষ হবে আরেকবার রক্তে লাল।

চা বিক্রেতা ক্ষমতায়, হিন্দু মুসলিম কোনঠাসায়
রক্ত রাঙা ভারতবর্ষ, মোদি ফলাতে চায় ক্যামন শস্য।
সেকালের চেঙ্গিস, একালের মোদি ফারাক কিসে বলো?
মোদির গর্দান হতে মুন্ডি দ্বিখণ্ডিত করবো -
হিন্দু মুসলিম একযোগে চলো।

বিশ্বের এক শক্তিশালী দেশ -
চা বিক্রেতা করলো শেষ
হিন্দু মুসলিমের বিনি সুতোর বাঁধন
কেটে দিলো আরএসএস আর ইসকন।

দিবালোকে মারছে মানুষ
বলছে না কেউ ক্যানো মারছো?
মারছে যাকে জানছে-না সে-ও
কোন অপরাধে যাচ্ছে পরপারে।

চোদির পুত মোদি, তোকে আমি পাই যদি
জ্যান্ত জ্বালাবো চিতায়,খুঁচিয়ে খুঁচিয়ে পুড়াবো তোকে
বাঁচার গগনচুম্বী আশা জাগবে মজলুমের বুকে
শেষ যাত্রায় এক ফোটা জলও দেবোনা তোর মুখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।