স্বৈরাচারী আবেদন
- শারমিন রীমা - কবিতায় তুমি ২৬-০৪-২০২৪

আমি তোমার স্বৈরতন্ত্রকেই ভালোবাসি
জানি সেখানেও আমার স্বাধীনতা আছে।
আমি তোমার শেকলেই নিজেকে বাঁধতে চাই
জানি সেখানে কোনো শৃঙ্খল থাকবে না,
থাকবে শুধু আনুগত্য!
বশীকরণ তাবিজ করতে চাই তোমারে‌,
তবে সেখানে বশ্যতা থাকবে না,
থাকবে যুগল মোহাবিষ্টের এক ক্ষেত্র!
রক্তিম তিলক দিবো তোমার কপালে,
সেথায় ‌লাল‌ চন্দনের চেয়েও দামী আমার শরীরের নির্মল গন্ধ পাবা!
তিলোত্তমা শহরের অপ্সরা না,
তোমার মনোজগতে‌ রাজত্ব করতে চাই!
মীরার মতো‌ বন্দনা করতে চাই তোমার,
তবে‌ সেখানে শুধু প্রেম-ভক্তি‌‌ নয়,
বিনা দ্বিধায় তোমার বক্ষ তলে আমার সমর্পণ‌‌ও‌ থাকবে !
রূদ্রাক্ষী পরে সন্ন্যাসী না,
একছাদের নিচে তোমার সান্নিধ্যে‌ থাকতে চাই।
রাধা না গো সখা তোমার পার্বতী হতে চাই।‌‌
এ কি দুঃসাহসিক চাওয়া আমার?
দেখালাম না‌ হয় কিছুটা দুঃসাহস,
ক্ষতি আর কী হবে?
লোক-লজ্জার ভয়ে একঘরে হতে হবে!
তাতে কী?
আমি আমলে নিবো না আমার এ হেন‌ লোকসান,
যদি তুমি গ্রহণ করো একবার আমার এ আবেদন !
.
তাং- ২২-০৪-২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।