উপহাসের ‌ভালো থাকা
- শারমিন রীমা - ঘুণেধরা বর্তমান ২৪-০৪-২০২৪

উপহাসের ‌ভালো থাকা
........................................
একসময় মনে হতো, খোঁজ-খবর বিনিময়ই হলো ভালো থাকা!
কিন্তু আজ কাল মনে‌ হয় যা আপনাকে পীড়া দেয়, সেটা কেমন ভালো থাকা?
আজ কাল বড্ড লুকিয়ে রাখি‌ নিজেকে!
আর মনে মনে চাই,
কেউ না দেখুক !
কারো সাথে না দেখা হোক!
কেউ না জানুক, কেমন আছি!
কারো চোখের দৃষ্টি সীমানায় যেন না দেখা যায় আমাকে!
যত দূরত্ব, তত চার চোখের মিলনে বাধা,
তত নিঃশ্বাসের বিষবাষ্প থেকে মুক্তি!
আহা কি শান্তি!
এ যেন এক নির্জনতার নির্লজ্জ আনন্দ!
কেউ উপহাস করার নাই!
কেউ বিদঘুটে বিদ্রুপাত্মক চেহারা দেখিয়ে হাসবে না!
এমনকি নিজেকেও বুকে পাথর রেখে মুখে চওড়া হাসি দিয়ে কারো মনগড়া কাহিনী গিলতেও হবে না!
কি নিদারুন এই পৃথিবী!
এমন পৃথিবী যদি আসতো,
তাহলে কার কী ক্ষতি হতো...?
একটু বলেন...!
অথচ প্রতিদিন আমরা নিজেকে হাজারো মানুষের হাজারো পৃথিবীতে দেখতে চাওয়ার আকুতি করি!
এ যেন এক অভিশপ্ত মানবজীবন!
শুধুই বন্ধন আর বন্ধন!
.
তাং - ১৩-০৪-২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।